ড্রাগনের ফলের 7 টি স্বাস্থ্য সুবিধা

ড্রাগন ফল, পিটাহায়া বা স্ট্রবেরি পিয়ার হিসাবে পরিচিত, একটি ক্রান্তীয় ফল যা তার স্পন্দনশীল লাল ত্বক এবং মিষ্টি, বীজযুক্ত ছাঁকের জন্য পরিচিত।


এটির অনন্য চেহারা এবং প্রশংসিত সুপারফুড শক্তিগুলি এটি খাদ্যতালিকা এবং স্বাস্থ্য সচেতনদের মধ্যে জনপ্রিয় করেছে।

ভাগ্যক্রমে, ড্রাগন ফলের অনেক সুবিধা উপভোগ করতে আপনাকে গ্রীষ্মমন্ডলীতে থাকতে হবে না। আসলে, আপনি এটি তাজা বা হিমশীতল বিশ্বব্যাপী সুপারমার্কেটে খুঁজে পেতে পারেন।

এখানে ড্রাগনের ফলের 7 টি স্বাস্থ্য সুবিধা রয়েছে যা সব প্রমাণের ভিত্তিতে রয়েছে।
Dragon Fruit 1pc
1. পুষ্টির পরিমাণ বেশি

২. দীর্ঘস্থায়ী রোগের সাথে লড়াই করতে সহায়তা করতে পারে

3. ফাইবার সহ লোড

৪. একটি স্বাস্থ্যকর অন্ত্রে প্রচার করে

৫. আপনার ইমিউন সিস্টেমকে শক্তিশালী করে

6. লো লোয়ার স্তরগুলিকে বুস্ট করতে পারে


7. ম্যাগনেসিয়ামের ভাল উত্স


ড্রাগন ফল কীভাবে খাবেন
ড্রাগন ফলের ঘন হওয়ার সময়, চামড়াযুক্ত ত্বক ভয়ঙ্কর হতে পারে, এই ফলটি খাওয়া বেশ সহজ।

কৌশলটি পুরোপুরি পাকা এমন একটি সন্ধান করছে।

একটি অপরিশোধিত ড্রাগনের ফল সবুজ হবে। উজ্জ্বল লাল রঙের একটিটির জন্য দেখুন। কিছু দাগগুলি স্বাভাবিক, তবে অনেকগুলি ব্রুজের মতো স্প্ল্যাচগুলি ইঙ্গিত দেয় যে এটি ওভারপ্রাইপ। অ্যাভোকাডো এবং কিউইয়ের মতো, একটি পাকা ড্রাগনের ফল নরম হওয়া উচিত তবে মুশকিল নয়।

একটি তাজা ড্রাগন ফল খাওয়ার জন্য এখানে:

একটি ধারালো ছুরি ব্যবহার করে, এটি অর্ধ দৈর্ঘ্যের কাটা।
এক চামচ দিয়ে ফলটি বের করুন বা খোসা ছাড়াই কাঁচের মধ্যে উল্লম্ব এবং অনুভূমিক রেখা কেটে স্ফুট করে কাটা করুন। কিউবগুলি প্রকাশ করার জন্য ত্বকের পিছনে চাপ দিন এবং চামচ বা আপনার আঙ্গুল দিয়ে এগুলি সরিয়ে দিন।
উপভোগ করতে, এটিকে সালাদ, স্মুদি এবং দইতে যুক্ত করুন বা এটিকে নিজেই নাস্তা করুন।
আপনি কিছু মুদি দোকানে হিমায়িত বিভাগে ড্রাগের ফলও খুঁজে পেতে পারেন, প্রাক-খোসা ছাড়ানো এবং কিউবগুলিতে কাটা। এটি একটি সুস্বাদু জলখাবারের জন্য একটি সুবিধাজনক বিকল্প যা একটি পুষ্টিকর ঘন পাঞ্চ প্যাক করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *